জীবনের সাতকাহন
- সানজিদা আক্তার সুমি ২৯-০৪-২০২৪

সবাই বলে সম্পর্ক টেকাতে নাকি ভালবাসা লাগে,
আমি বলি সম্পর্ক টেকাতে দুটি নির্ভরযোগ্য হাত লাগে।
যখনই হোঁচট খাবো জীবনের কঠিন পথে
তখনই কেউ হাত দুটো যেন শক্ত করে ধরে পথ দেখায়।

সবাই বলে সম্পর্কে নাকি প্রেম না হলে চলেই না,
আমি বলি সম্পর্কে বিশ্বাস থাকা চাই।
যখনই জীবনে ঘর ভাঙার মিথ্যা অপবাদ আসবে,
তখনই কেউ ভরসা দিয়ে বলবে লোকে যাই বলুক আমি তো তোমাকে বুঝি।

সবাই বলে সংসার গড়তে নাকি অনেক টাকার প্রয়োজন,
আমি বলি সংসার গড়তে দুটি মনের এক হওয়া প্রয়োজন।
টাকার পাহাড় যখন হঠাৎ করেই ভেঙে পড়বে,
তখন কেউ মিষ্টি হেসে বলবে আমি থাকতে চিন্তা কিসের?

সবাই বলে অভাবে নাকি ভালবাসাটা আর থাকে না,
আমি বলি অভাবে কখনো ভালবাসা হারায় না।
ভালবাসা তো হারিয়ে যায় প্রচন্ড অবহেলায়,
তাই কাছের মানুষটা অবহেলা করবো না বলে কথা দিক।

সবাই বলে সম্পর্ক পুরোনো হলেই নাকি ঝগড়া বাড়ে,
আমি বলি সম্পর্কে ঝগড়া তো হবেই।
যখনই ঝগড়া করে পাশ ফিরে ঘুমাতে যাবো
তখন মান ভাঙাতে বলবে তোমাকে ছাড়া ঘুম আসেনা।

তাই সংসার ছেড়ে যাবার হাজারটা কারন যখন থাকবে
তখন ছেড়ে না যাবার কোন একটা কারন সংসারে থাকুক।
সুখ দুঃখ ভাগাভাগি করে একজন অর্ধাঙ্গী হয়ে উঠুক।

(১৮.০৫.২০)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৭-০৬-২০২০ ২০:৩২ মিঃ

Right. Best wishes